রাজশাহীতে পুলিশের সাথে বামপন্থী কর্মীদের সংঘর্ষ : আটক ৫

রাজশাহীতে পুলিশের সাথে বামপন্থী কর্মীদের সংঘর্ষ : আটক ৫

রাজশাহীতে পুলিশের সাথে বামপন্থী কর্মীদের সংঘর্ষ : আটক ৫
রাজশাহীতে পুলিশের সাথে বামপন্থী কর্মীদের সংঘর্ষ : আটক ৫

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পুলিশের সাথে বামপন্থী নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার বিকেলে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বামপন্থী কয়েকটি সংগঠনের পাঁচ নেতাকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- সিপিবি’র রাজশাহী জেলা সভাপতি কমরেড এনামুল হক, সাধারণ সম্পাদক কমরেড রাগিব হাসান মুন্না, বাসদের রাজশাহী জেলা আহ্বায়ক আলফাজ হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের আহ্বায়ক মো: শাহরিয়ার ও রাজশাহী মহানগর ছাত্র ফেডারেশনের সম্পাদক জিন্নাত আরা সুমু।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টের একপাশে ওয়ার্কস পার্টির কর্মসূচি চলছিল। সেখানে নিরাপত্তার দায়িত্বে ছিল পুলিশ। এসময় জিরো পয়েন্টের অপরপাশে মানববন্ধন কর্মসূচি পালনের প্রস্তুতি নিচ্ছিলেন বামপন্থী কয়েকটি সংগঠনের কিছু নেতাকর্মী। কিন্তু মানববন্ধনের অনুমতি নেই উল্লেখ করে পুলিশ তাদের বাধা দেয়। এ নিয়ে পুলিশের বামপন্থী নেতাকর্মীদের বাকবিত-া শুরু হয়। নেতাকর্মীরা উত্তেজিত হয়ে উঠেন। এক পর্যায়ে পুলিশের সাথে নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। এতে কয়েকজন নেতাকর্মী সামান্য আহত হন। এসময় ওই পাঁচ নেতাকে আটক করে পুলিশ। আর বাকিদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

কর্মসূচিতে অংশ নিতে আসা একাধিক নেতাকর্মী জানান, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর বাতিল, সংখ্যালঘুদের বাড়িঘর ভাঙচুর-হামলা এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বুধবার বিকেলে মানববন্ধন কর্মসূচি পালনের জন্য জড়ো হন বামপন্থী কয়েকটি সংগঠননের নেতাকর্মীরা। কিন্তু অনুমতি না থাকার কথা বলে পুলিশ কর্মসূচি পালনে বাধা দেয়।

পুলিশ জানায়, কর্মসূচি পালনের অনুমতি ছিল না। তাই তারা কর্মসূচি পালন করতে পারেননি। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply